ঠাকুরগাঁওয়ে বেশি দামে ও অবৈধভাবে সার বিক্রয় করায় ব্যবসায়ীর জেল

ঠাকুরগাঁওয়ে বেশি দামে ও অবৈধভাবে সার বিক্রয় করায় ব্যবসায়ীর জেল

মো: জুনাইদ কবির , ঠাকুরগাঁও জেলা  প্রতিনিধি:


ঠাকুরগাঁওয়ে বেশি দামে ও অবৈধভাবে সার বিক্রয় করার অপরাধে সার ব্যবসায়ীর জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 


বুধবার (১৮ নভেম্বর) দুপুর আড়াই টায় ঠাকুরগাঁও বরুনাগাঁও মোড়ের মেসার্স ফারুক ট্রেডাস এ বেশি দামে ও অবৈধভাবে সার ও কীটনাশক বিক্রয় করায় দোকানের মালিক ওমর ফারুক (৩৫) কে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।

  
এসময় ঠাকুরগাঁও জেলা প্রশাসকের নির্দেশনায় কৃষিতে ব্যবহৃত বিভিন্ন প্রকার সার ও কীটনাশকের দাম নিয়ন্ত্রণ রাখাকল্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান।


সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান জানান, মেসার্স ফারুক ট্রেডাস মালিক ওমর ফারুক সার বিক্রয়ের সময় গ্রাহকদের কোন প্রকার বিক্রয় রশিদ প্রদান করেন না ও তিনি যেখান থেকে সার ও কীটনাশক ক্রয় করে আনেন সেখানকার ও কোন রশিদ আমাদের দেখাতে পারেননি

এছাড়াও সার বিক্রয়ের কোন প্রকার খুচরা ও পাইকারি ডিলার লাইসেন্স/নিবন্ধন বা বিসিআইসি’র কোন নিবন্ধন নেই। অবৈধভাবে সার ও কীটনাশক বিক্রয় করার অপরাধে তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ দিনের কারাদন্ড প্রদান করা হয়।


এসময় মেসার্স ফারুক ট্রেডাস এর মালিক ওমর ফারুককে আটক করে জেল হাজতে নিয়ে যাওয়া হয়।


ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আফতাব হোসেন জানান, জেলায় কোন প্রকার সারের ঘাটতি নেই। পর্যাপ্ত পরিমানে সার মজুদ আছে। কিছু অসাধু ব্যবসায়ীরা সারের দাম বৃদ্ধি করছে তার জন্য জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তারা তৎপর আছেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 


এসময় ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আফতাব হোসেন, সদর উপজেলা সার পরিদর্শক মনোয়ার হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন